বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
‘পালিয়ে বেড়ানোর যন্ত্রণা কত বড় ওরা এখন বুঝুক’

‘পালিয়ে বেড়ানোর যন্ত্রণা কত বড় ওরা এখন বুঝুক’

বরিশাল রিপোর্ট ডেক্সঃ খালেদা জিয়ার জন্মদিবস উপলক্ষে তার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দোয়া-মোনাজাতের আয়োজনে সময় বরিশাল জেলা বিএনপির সাবেক সভাপতি ও  কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন বলেছেন, ‘বিগত ১৫/১৬ বছরে পুলিশি নির্যাতন, মামলা-হামলার শিকার হয়েছেন আমাদের নেতাকর্মীরা। মিথ্যা মামলায় গ্রেপ্তার ও হামলার ভয়ে আমরাও পালিয়ে বেড়িয়েছি।

এখন ওরা (আওয়ামী লীগ) দেখুক স্ত্রী-সন্তান, স্বজনদের রেখে পালিয়ে বেড়ানোর যন্ত্রণা কত বড়। ’
শুক্রবার (১৬ আগস্ট) জুমার নামাজ শেষে বরিশাল নগরের বটতলাস্থ সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রাবাসের হল রুমে বিএনপি মোনাজাতের আয়োজনে এসব কথা বলেন তিনি।

বরিশাল মহানগর বিএনপি সাবেক সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবীর জাহিদের সঞ্চালনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

আয়োজনে সংক্ষিপ্ত বক্তব্যে এবায়েদুল হক চাঁন বলেন, শেখ হাসিনা মাত্র কয়েকজন নিয়ে পালিয়ে গেছেন। বাকিরা কিন্তু এখনো আমাদের মাঝে আত্মগোপন করে আছে। সেদিকে খেয়াল রাখবেন। কারণ,যাতে ওরা আমাদের মধ্যে মিশে অরাজকতা সৃষ্টি করতে না পারে। আর আমরা কোনো প্রতিহিংসায় বিশ্বাসী না; সেটাও মাথায় রাখবেন।

দোয়া-মোনাজাতে সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করা হয়। দোয়া-মোনাজাত শেষে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন মহানগর বিএনপি সাবেক যুগ্ম আহ্বায়ক আলতাফ সিকদার, কেএম সহিদুল্লাহ সহিদ, মাকসুদুর রহমান মাকসুদ, অ্যাডভোকেট হুমাউন কবীর মাসুদ, সদস্য আব্দুল হালিম মৃধা, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, জিয়া পাঠাগার স্মৃতি সংসদের আহ্বায়ক নুরুল আলম ফরিদ, সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ইমন, সাবেক জেলা বিএনপি সদস্য সচিব অ্যাডভোকেট আকতার হোসেন মেবুল, কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাহবুবুর রহমান পিন্টু সহ বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ।

এদিকে, একইদিন দুপু‌রে বরিশাল নগরের সদর রোডস্থ বিএন‌পির দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আয়োজনে এতে সভাপ‌তিত্ব ক‌রেন আহ্বায়ক আবুল হো‌সেন খান। বক্তব‌্য রা‌খেন, কেন্দ্রীয় বিএন‌পির সদস‌্য এবায়দুল হক চান, দ‌ক্ষিণ জেলা বিএন‌পির সদস‌্য স‌চিব আবুল কালাম শাহিন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা ব‌লেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অহেতুক স্বৈরাচারী শেখ হা‌সিনা জেল খাটিয়েছেন। হাজার হাজার মানুষ‌কে হত‌্যা ক‌রে‌ছেন হাসিনা। এই হত‌্যার বিচার হাসিনাকে দে‌শে ফিরিয়ে এনে কর‌তে হ‌বে। হা‌সিনা অনেক মা‌য়ের বুক খালি ক‌রে‌ছেন। হত‌্যাকারী হা‌সিনার বিচার বাংলার মানুষ দেখ‌তে চায়।

আলোচনা সভা শে‌ষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana